" বিনোদনের মাধ্যমে মূল্যবোধ শিক্ষা কর্মসূচির" শুভ উদ্বোধন।

05 July, 2018


 গত ০২.০৭.২০১৮ খ্রি: তারিখে মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থানরত প্রবাসী বাংলাদেশীদের সংগঠন কম্পিউটার স্বাক্ষরতা কর্মসূচীর উদ্যোগে দুর্নীতি দমন কমিশনের সহায়তায় মাধ্যমিক বিদ্যালয়ে প্রতিষ্ঠিত সততা সংঘের সাথে বিনোদনের মাধ্যমে মূল্যবোধ শিক্ষা কর্মসূচির উদ্ভোধন করা হয়। 

কালীগঞ্জ করিম উদ্দিন পাবলিক পাইলট উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্নীতি দমন কমিশনের মাননীয় মহাপরিচালক (প্রতিরোধ) জনাব মাহমুদ হাসান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লালমনিরহাট জেলার মাননীয় জেলা প্রশাসক জনাব মোহাম্মদ শফিউল আরিফ. অনুষ্ঠান সঞ্চালন করেন জনাব এটিএম কামরুজ্জামান, প্রধান নির্বাহী কর্মকর্তা, কাইট বাংলাদেশ। 

বিনোদনের মাধ্যমে মূল্যবোধ কর্মসূচির উদ্দেশ্য হচ্ছে - শিক্ষার্থীদের নিজের, পরিবারের, সমাজের এবং দেশের প্রতি দায়িত্ববোধ বৃদ্ধি করার জন্য মূল্যবোধভিত্তিক নৈতিক শিক্ষা কার্যক্রমে অংশগ্রহণ, সচেতনতা এবং সামাজিক উদ্যোগ গ্রহণ নিশ্চিত করা; নিজস্ব সংস্কৃতি ও ঐতিহ্য ধারণ ও লালন এর পাশাপাশি বৈশ্বিক সংস্কৃতির সাথে পরিচয় করানোর মাধ্যমে আন্তঃসাংস্কৃতিক যোগাযোগ ও পারস্পারিক সহযোগিতার মাধ্যমে সমস্যা সমাধানের দক্ষতা তৈরি করা; এবং শিক্ষার্থীদের বিজ্ঞান, সাহিত্য, সাধারণ জ্ঞান, ইতিহাস, শিল্প, অর্থনীতি, পরিবেশ ইত্যাদি বিষয়ে মেধা ও সৃজনশীলতা বিকাশে সহায়তা করা। উদ্ভোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কালীগঞ্জ উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মোঃ রবিউল হাসান কালীগঞ্জ উপজেলার উপজেলা চেয়ারম্যান জনাব মাহবুবুজ্জামান আহমেদ, রংপুর রেঞ্জের সহকারী পুলিশ সুপার জনাব শহীদ সোহরাওয়ার্দী । কালীগঞ্জ করিম উদ্দীন পাবলিক পাইলট উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক জনাব খুরশিদুজ্জান জানান বিনোদনের মাধ্যমে মূল্যবোধ শিক্ষা কর্মসূচী শিক্ষার্থীদের মূল্যবোধ চর্চার ক্ষেত্র তৈরি করবে যা তাদের সুনাগরিক হিসেবে গড়ে উঠতে সহায়তা করবে। কাইট বাংলাদেশ ও দূর্নীতি দমন কমিশন যৌথভাবে কর্মসূচিটি বাস্তবায়ন করছে।উল্লেখ্য এই কর্মসূচিতে কালীগঞ্জ উপজেলার নির্বাচিত ১২টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী অংশ গ্রহণ করেন


মন্তব্য লিখতে লগইন অথবা রেজিস্ট্রেশন কর