সোনারগাঁওয়ে ভট্টপুর স্কুলে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্ধোধন

19 July, 2018

শিক্ষক ও শিক্ষার্থীরা তাদের প্রিয় বিদ্যাপীঠের আঙ্গিনায় বৃক্ষরোপন করেন।



নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে বৃক্ষরোপণ কর্মসূচির  উদ্ধোধন করা হয়েছে। বুধবার উপজেলার অনন্য বিদ্যাপীঠ ভট্টপুর মডেল সরকারি  প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের নিয়ে বিদ্যালয় প্রাঙ্গণে এ বৃক্ষরোপণ  কর্মসূচির উদ্বোধন করেন সোনারগাঁও উপজেলা শিক্ষা অফিসার নিখীল চন্দ্র  বিশ্বাস।

সারা দেশে ত্রিশ লক্ষ শহীদের স্মরনে ত্রিশ লক্ষ বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে এ কর্মসূচি পালন করা হয়েছে।

বৃক্ষরোপণ কর্মসূচির উদ্ধোধনকালে সোনারগাঁও উপজেলা সহকারী শিক্ষা  অফিসার কানিজ ফাতেমা, ভট্টপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং  কমিটির সভাপতি ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শিক্ষানুরাগী আবু  নাইম ইকবাল, বিদ্যালয়ের প্রধান শিক্ষক বি আর বিলকিসসহ বিদ্যালয়ের শিক্ষক  ছাত্র ছাত্রী অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝেও বিভিন্ন বনজ, ফলজ ও ঔষধী গাছ বিতরণ  করা হয়। শিক্ষার্থীরাও তাদের প্রিয় বিদ্যাপীঠের আঙ্গিনায় বৃক্ষরোপন করেন।

ভট্টপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আবু  নাইম ইকবাল জানান, ত্রিশ লক্ষ শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য এ  উদ্যোগ। আর এ উদ্যোগ গ্রহণ করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়। সহযোগিতা  করছে বন বিভাগ। এতে একদিকে আমরা প্রতীকী ভাবে আমাদের শহীদদের প্রতি  শ্রদ্ধা জানানোর পাশাপাশি দেশের পরিবেশ রক্ষায় ব্যাপক ভূমিকা রাখবে।


মন্তব্য লিখতে লগইন অথবা রেজিস্ট্রেশন কর